Photos

( রাজশাহী বিভাগীয় তায়কোয়ানদো এসোসিয়েশন )

আমাদের সংগঠনের বিশেষ মুহূর্ত গুলি।

রাজশাহীর মারিন আশরাফীর ৩য় স্থান অর্জন-বিকেএসপি ইন্টারন্যাশনাল তায়কোয়ানদো প্রতিযোগীতায়-২০২৪

( 13 JUNE 2024 )

গত ১২-১৩ জুন ২০২৪ইং তারিখে বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান (বিকেএসপি) আয়োজিত ১ম বিকেএসপি কাপ ইনভাইটেশনাল ইন্টারন্যাশনাল তায়কোয়ানদো প্রতিযোগীতায় জুনিয়র  ৪৪ কেজি ওজন শ্রেনীতে রাজশাহী বিভাগীয় তায়কোয়ানদো এসোসিয়েশন এর খেলোয়াড় বিকেএসপির পক্ষ থেকে মারিন আশরাফী ৩য় স্থান অর্জন করেছে। উক্ত তায়কোয়ানদো প্রতিযোগীতার প্রধান অতিথি হিসেবে ছিলেন  বিকেএসপির ভারপ্রাপ্ত মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল সৈয়দ মো. মোতাহার হোসেন ও বিশেষ অতিথি হিসেবে ছিলেন কর্নেল মো. মিজানুর রহমান।

১ম বিকেএসপি কাপ ইনভাইটেশনাল ইন্টারন্যাশনাল তায়কোয়ানদো প্রতিযোগীতায় বাংলাদেশ (বিকেএসপি,রাজশাহী,সিরাজগঞ্জ,চট্টগ্রাম),মালদীপ ও নেপাল অংশগ্রহণ করে মোট প্রতিযোগির সংখ্যা ছিল প্রায় ১৫০ জন । প্রতিযোগীতা সুষ্ঠ,সুন্দর ও নিখুতভাবে পরিচালনার জন্য বিশেষ ভূমিকা পালন করেন বিকেএসপি তায়কোয়ানদো বিভাগের কোচ ও বাংলাদেশ তায়কোয়ানদো ইউনিয়ন এর টেকনিক্যাল কমিটির চেয়ারম্যান- জনাব  মো. রাশেদুল হাসান ।

রাজশাহী বিভাগীয় তায়কোয়ানদো এসোসিয়েশন কর্তৃক ইফতার ও দোয়া মাহফিল- ২০২৪

( 27 MAR 2024 )

মাআকফে ও বাতাই কতৃক অনুমদিত রাজশাহী বিভাগীয় তায়কোয়ানদো এসোসিয়েশন কর্তৃক “ ইফতার ও দোয়া মাহফিল- ২০২৪ ” আয়োজিত হল আজ (১৬ই রমজান) ২৭ শে মার্চ ২০২৪ইং তারিখ রোজ বুধবার । “ ইফতার ও দোয়া মাহফিল- ২০২৪ ” আয়োজিত হয়েছে রাজশাহী নগরীর, সাহেব বাজার, গনকপাড়া এলাকায় নিউ গোল্ডেন সেফ রেস্টুরেন্ট এন্ড পার্টি পয়েন্টে।

উক্ত ইফতার ও দোয়া মাহফিল এ উপস্থিত ছিলেন দোয়া মাহফিল বক্তা হিসেবে নূর রহমান (সিরোইল কলনী বায়তুল মোয়াজ্জেম জামে মসজিদ এর মোয়াজ্জেম),রাজশাহী বিভাগীয় তায়কোয়ানদো এসোসিয়েশন এর সাধারণ সম্পাদক জনাব মুমিত হাসান, রাজশাহী জেলা তায়কোয়ানদো সমিতির যুগ্ন আহবায়ক ও রাজশাহী তায়কোয়ানদো দোজাং এর সাধারণ সম্পাদক ও প্রধান প্রশিক্ষক জনাব মোঃ মোজাফ্ফর হোসেন বুলু। 

রাজশাহী বিভাগীয় তায়কোয়ানদো এসোসিয়েশন এর মহিলা প্রশিক্ষক মারিন আশরাফী ও শ্রাবন্তী ইসলাম বর্ষা,সৈয়দ জাকির হোসেন সাবেক ছাত্রলীগ (বোয়ালিয়া পশ্চিম থানা, রাজশাহী মহানগর) এছাড়াও উপস্থিত ছিলেন রাজশাহী বিভাগীয় তায়কোয়ানদো এসোসিয়েশন এর প্রায় একশত জনের মত তায়কোয়ানদো প্রশিক্ষনার্থী ও প্রশিক্ষনার্থীদের অভিবাবক। উক্ত ইফতার ও দোয়া মাহফিল এর শুরুতে রাজশাহী তায়কোয়ানদো দোজাং এর সাধারণ সম্পাদক ও প্রধান প্রশিক্ষক জনাব মোঃ মোজাফ্ফর হোসেন বুলু বলেন : এই পবিত্র মাহে রমজান মাসে আমরা রাজশাহীর তায়কোয়ানদো পরিবার একত্রীত হতে পেরে আমি খুব আনন্দিত। এভাবেই আমরা যেন বারবার একত্রীত হতে পারি এই দোয়া কামনা করি।

রাজশাহী বিভাগীয় তায়কোয়ানদো এসোসিয়েশন – এর তায়কোয়ানদো বেল্ট টেস্ট কর্মসূচি (ফেব্রুয়ারি) ২০২৪

(25 FEB 2024)
রাজশাহী বিভাগে তায়কোয়ানদো মার্শাল আর্ট ক্রীড়াটির উন্নয়নের লক্ষে বাংলাদেশ মার্শাল আর্ট কনফেডারেশন কতৃক অনুমদিত রাজশাহী বিভাগীয় তায়কোয়ানদো এসোসিয়েশন কতৃক রাজশাহী বিভাগের তায়কোয়ানদো প্রশিক্ষনার্থীদের নিয়ে “ তায়কোয়ানদো বেল্ট টেস্ট – ২০২৪ ” পরিচালনা করেন রাজশাহী বিভাগীয় তায়কোয়ানদো এসোসিয়েশন এর সাধারন সম্পাদক ও প্রধান প্রশিক্ষক জনাব মুমিত হাসান।উক্ত তায়কোয়ানদো বেল্ট টেস্টটি অনুষ্ঠিত হয় রাজশাহীর উপশহর এলাকার শহীদ এইচ এম কামরুজ্জামান ডিগ্রী কলেজ, মাঠ প্রাঙ্গনে। রাজশাহী বিভাগ হতে তায়কোয়ানদো বেল্ট টেস্ট এ অংশগ্রহন করেন রাজশাহী বিভাগীয় তায়কোয়ানদো এসোসিয়েশন এর ৫৭ জন প্রশিক্ষনার্থী।
রাজশাহী বিভাগীয় তায়কোয়ানদো এসোসিয়েশন – এর তায়কোয়ানদো বেল্ট টেস্ট – (ফেব্রুয়ারী) ২০২৪ এর সনদ ,আইডি কার্ড ও কালার বেল্ট প্রদান করা হবে আগামী ০৫ মার্চ ২০২৪ ইং তারিখ

রাসিক মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন সাহেবের স্বাক্ষাতে রাজশাহী বিভাগীয় তায়কোয়ানদো এসোসিয়েশন এর জাতীয় দল

(29 FEB 2024)

 গত ১৯ এবং ২০ ফেব্রুয়ারী ২০২৪ইং দুই দিন ব্যাপী আয়োজিত বামাআকফে কর্তৃক  আত্বরক্ষা তায়কোয়ানদো জাতীয় প্রতিযোগিতা – ২০২৪। উক্ত তায়কোয়ানদো প্রতিযোগীতায় ২ টি (পুমসে ও কিওরোগী) ইভেন্টে অংশগ্রহন করেন সমগ্র বাংলাদেশ থেকে বিভিন্ন জেলা ও বিভাগের প্রায় ২৩৫ জন তায়কোয়ানদো প্রতিযোগী। রাজশাহীর বিভিন্ন জেলা তায়কোয়ানদো একাডেমিগুলো রাজশাহী বিভাগীয় তায়কোয়ানদো এসোসিয়েশন থেকে অংশগ্রহন করেন মোট ২২ জন তায়কোয়ানদো প্রতিযোগী।স্বর্ণ পদক সংখ্যা- ৯টি, রৌপ্য পদক সংখ্যা- ৭টি ও তাম্র পদক সংখ্যা- ১০ টি – মোট ২৬টি পদক

প্রতিযোগীতা শেষে ২৯ ফেব্রুয়ারী ২০২৪ইং তারিখে রাজশাহী সিটি কর্পোরেশনের দায়িত্বাধীন মেয়র -এ এইচ এম খায়রুজ্জামান লিটন (বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ) সাহেবের সাথে সাক্ষাৎ হয় রাজশাহী বিভাগীয় তায়কোয়ানদো এসোসিয়েশন টিম এর সাথে।রাজশাহী বিভাগীয় তায়কোয়ানদো এসোসিয়েশন – বামাআকফে ও বাংলাদেশ তায়কোয়ানদো ইউনিয়ন কর্তৃক অনুমদিত সংগঠন। সাক্ষাৎ শেষে তিনি বলেন, আজ দেশীয় তায়কোয়ানদো প্রতিযোগীতায় আমাদের পদক এসেছে, দোয়াকরি আমাদের রাজশাহী তায়কোয়ানদো একদিন বিদেশের মাটিতে বাংলাদেশের পতাকা উত্তলন করবে। 

বামাআকফে কর্তৃক আয়োজিত আত্বরক্ষা তায়কোয়ানদো জাতীয় প্রতিযোগিতা – ২০২৪ রাজশাহীর ২৬টি পদক

(19 FEB 2024 - 20 FEB 2024)
গত ১৯ এবং ২০ ফেব্রুয়ারী ২০২৪ইং দুই দিন ব্যাপী আয়োজিত বামাআকফে কর্তৃক আত্বরক্ষা তায়কোয়ানদো জাতীয় প্রতিযোগিতা – ২০২৪। উক্ত তায়কোয়ানদো প্রতিযোগীতায় ২ টি (পুমসে ও কিওরোগী) ইভেন্টে অংশগ্রহন করেন সমগ্র বাংলাদেশ থেকে বিভিন্ন জেলা ও বিভাগের প্রায় ২৩৫ জন তায়কোয়ানদো প্রতিযোগী।
রাজশাহীর বিভিন্ন জেলা তায়কোয়ানদো একাডেমিগুলো রাজশাহী বিভাগীয় তায়কোয়ানদো এসোসিয়েশন থেকে অংশগ্রহন করেন মোট ২২ জন তায়কোয়ানদো প্রতিযোগী। রাজশাহী বিভাগীয় তায়কোয়ানদো এসোসিয়েশন এর কোচ এর দায়িত্ব পালন করেন-মুমিত হাসান এবং লিয়াকত হোসেন তরফদার এছাড়াও টিম ম্যানেজার এর দায়িত্ব পালন করেন – আবিদ হাসান।
মহিলা (জুনিয়র) পুমসেতে পদক পেয়েছেন – রুশদানিয়া মানহা(স্বর্ণ পদক), মারিন আশরাফী-(স্বর্ণ পদক), রিফা নাওয়ার- (স্বর্ণ পদক),সারিকাতুল জান্নাত সুফি-(স্বর্ণ পদক),অবন্তিকা 
 
সরকার- (রৌপ্য পদক), শাহরিয়া সালমা সাবা- (রৌপ্য পদক), তানহা কাওসার-(রৌপ্য পদক), রুফাইদা আনসারিয়া -(রৌপ্য পদক),মাইশা জামান-(তাম্র পদক), আনিশা মেহজাবিন সোহা-(তাম্র পদক), ফারহিন শাহনেওয়াজ-(তাম্র পদক), অন্তরা ফাইরুজ-(তাম্র পদক)।পুরুষ (জুনিয়র) পুমসেতে পদক পেয়েছেন – আফিফ আজয়ান- (স্বর্ণ পদক), ফারহান মাহমুদ- (স্বর্ণ পদক),ইবতিয়াজ জামান-(রৌপ্য পদক), সাদমান হক-(তাম্র পদক), তানভির আনাম-(তাম্র পদক), নাফিউর রহমান-(তাম্র পদক),ইয়াশ আব্দুল্লাহ-(তাম্র পদক)।মহিলা (সিনিয়র) পুমসেতে পদক পেয়েছেন – নওশিন নাওয়ার-(তাম্র পদক)।পুরুষ (সিনিয়র) পুমসেতে পদক পেয়েছেন – সিদরাতুল মুনতাহা-(রৌপ্য পদক), আলআমিন -(তাম্র পদক)। মহিলা (জুনিয়র) কিওরোগীতে (ফাইট) পদক পেয়েছেন ২৫ কেজি ওজন বিভাগে সারিকাতুল জান্নাত সুফি-(স্বর্ণ পদক),৪২ কেজি ওজন বিভাগে মারিন আশরাফী-(স্বর্ণ পদক), ৫৫ কেজি ওজন বিভাগে রুফাইদা আনসারিয়া -(স্বর্ণ পদক) ,পুরুষ (সিনিয়র) কিওরোগীতে (ফাইট) পদক পেয়েছেন-৬০ কেজি ওজন বিভাগে সিদরাতুল মুনতাহা-(স্বর্ণ পদক)।
স্বর্ণ পদক সংখ্যা- ৯টি, রৌপ্য পদক সংখ্যা- ৭টি ও তাম্র পদক সংখ্যা- ১০ টি – মোট ২৬টি পদক

রাজশাহী বিভাগীয় তায়কোয়ানদো এসোসিয়েশন কর্তৃক তায়কোয়ানদো রেফারি ট্রেনিং কোর্স- ২০২৪

(28 JAN 2024 - 02 FEB 2024)

 রাজশাহী বিভাগে তায়কোয়ানদো মার্শাল আর্ট ক্রীড়িাটির প্রচার, প্রসার ও উন্নয়নের লক্ষে বাংলাদেশ মার্শাল আর্ট কনফেডারেশন ও বাংলাদেশ তায়কোয়ানদো ইউনিয়ন কতৃক অনুমতিক্রমে রাজশাহী বিভাগের তায়কোয়ানদো প্রশিক্ষকদের নিয়ে “ তায়কোয়ানদো রেফারি ট্রেনিং কোর্স- ২০২৪ ” অনুষ্ঠিত হয় । উক্ত কোর্সটি রাজশাহী মুক্তিযুদ্ধ স্মৃতি স্টেডিয়াম (রাজশাহী জেলা স্টেডিয়াম নামেও পরিচিত) এর জিমনেসিয়ামে ২৮ই জানুয়ারী ২০২৪ ইং তারিখ থেকে ০৩ই ফেব্রুয়ারী ২০২৪ ইং তারিখ পর্যন্ত মোট ৭দিন তায়কোয়ানদো মার্শাল আর্ট রেফারি প্রশিক্ষন প্রদান করা হয়। রেফারি কোর্স এ অংশগ্রহন করেন -১)মারিন আশরাফী, ২) মোছাঃ শ্রাবন্তী ইসলাম, ৩) মোঃ ইহতেশামুল আলম, ৪) মোঃ আশিক মাহমুদ, ৫) মোঃ মাসুদ রানা, ৬) মোঃ আইয়ুব নবী (শান্ত) এবং ভবিষ্যতেও প্রতি বছর ধারাবাহিকভাবে রাজশাহী বিভাগীয় তায়কোয়ানদো রেফারি ট্রেনিং কোর্সটি চলমান থাকবে।

সমাপ্তি